ইবিতে ভর্তি আবেদন শুরু ২ সেপ্টেম্বর

0
40

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামী ২ সেপ্টেম্বর থেকে। যা চলবে ১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম অব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি জানান, ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ২ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন করতে পারবেন। আবেদন শেষে পরীক্ষার প্রবেশপত্র উত্তোলন করা যাবে ১৬ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত।

গত বছরের ন্যায় এবারও ৪টি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ৮০ নম্বরের এমসিকিউ এর পাশাপাশি থাকছে ২০ নম্বরের লিখিত অংশ। ভর্তি পরীক্ষার আবেদন করতে হবে ডাচ্-বাংলা মোবাইল ব্যাংকিং (রকেট) সেবার মাধ্যমে।

এ বছর ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার আবেদন ফর্মের মূল্য ধরা হয়েছে- ‘এ’ ইউনিট ৫০০ টাকা, ‘বি’ ইউনিট ১৬০০ টাকা, ‘সি’ ইউনিট ৮০০ টাকা এবং ‘ডি’ ইউনিটের জন্য ১৩০০ টাকা। বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের অধীনে মোট ৩৪টি বিভাগে ২ হাজার ৪৬৬টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য .২৫ নম্বর কাটা যাবে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার আবেদনসহ পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (রঁ.ধপ.নফ) থেকে জানা যাবে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে আপনার লিখুন