উন্নয়নে স্বার্থে উইপোকা দমন করতে হবে

0
13

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার দেশের উন্নয়ন প্রকল্পের অর্থ উইপোকায় ধ্বংস করা থেকে রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ। উন্নয়ন প্রকল্পের প্রতিটি অর্থ সঠিকভাবে ব্যয় করার জন্য সরকার উদ্যোগ নিয়েছে।

আজ বুধবার (২ অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর আনুষ্ঠানিক বাণিজ্যিক সম্প্রচার কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এসময় শেখ হাসিনা আরও বলেন, ‘উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের সময় আমরা মাঝে মাঝে দেখি (প্রকল্পের টাকা) উইপোকা খেয়ে ফেলছে। আমরা এসব পোকা ধরা ও ধ্বংস করার পাশাপাশি দেশের উন্নয়নের জন্য জনগণের কষ্টার্জিত প্রত্যেকটি অর্থের সঠিক ব্যবহার নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছি।’

তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযান অব্যাহত থাকবে এবং এই ধরনের অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

‘জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে আমরা অভিযান শুরু করেছি। এ অভিযান অব্যাহত থাকবে। সে যেই হোক না কেন এখানে দল, মত, আত্মীয়, পরিবার বলে কিছু নেই। যারাই এর সঙ্গে সম্পৃক্ত থাকবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেব-যোগ করেন শেখ হাসিনা।’

এদিকে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ডা. হাসান মাহমুদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যাটকোর চেয়ারম্যান ও মাছরাঙ্গা টেলিভিশনের মালিক অঞ্জন চৌধুরী। এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ সচিব আশোক কুমার বিশ্বাস।

উল্লেখ্য, ২০১৮ সালের মে মাসে বাংলাদেশ প্রথম স্যাটেলাইট যোগাযোগ চালু করে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কেনেডি স্পেস সেন্টার থেকে মহাকাশে ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ উৎক্ষেপের মাধ্যমে বিশ্বের ৫৭তম জাতি হিসেবে অভিজাত স্যাটেলাইট ক্লাবে প্রবেশ করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে আপনার লিখুন