১০ বছর ধরে বিদ্যুৎ বিল দেন না কাউন্সিলর আজিজ

0
29

বিল না দিয়েই ১০ বছর ধরে বাড়িতে বিদ্যুৎ ব্যবহার করছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর বিন আবদাল আজিজ। তার কাছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) মোট পাওনা দাঁড়িয়েছে ১ কোটি ৩৪ লাখ টাকা।

বারবার তাগাদা দিয়েও ডিএসসিসির এ প্রভাবশালী কাউন্সিলরের কাছ থেকে বকেয়া এই মোটা অঙ্কের টাকা আদায় করতে পারছিল না ডিপিডিসি। অবশেষে সোমবার দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়ে আজিজের বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম গণমাধ্যমকে জানান, ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মনিরুল ইসলামের নেতৃত্বে দুদকের একটি দল কাউন্সিলর আজিজের বাড়িতে অভিযানে যায়। তিনি গত ১০ বছর ধরে কোনো বিল না দিলেও ডিপিডিসি কর্তৃপক্ষ তার বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেনি। ডিপিডিসি দুদককে বলেছে, আজিজ আদালতে আবেদনের মাধ্যমে তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা এবং বিল দেওয়া থেকে নিজেকে বিরত রেখেছেন।
অভিযানে যাওয়া দুদকের দলটি বকেয়া আদায়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে ডিপিডিসিকে অনুরোধ করেছে বলেও জানান দুদক কর্মকর্তা মোহাম্মদ ইব্রাহিম।
এ ব্যাপারে কাউন্সিলর ওমর বিন আবদাল আজিজ গণমাধ্যমকে বলেন, ‘ভুয়া একটি হোল্ডিং নম্বরের ভুয়া বিল আমাদের ২৭টি পরিবারের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করেছিল ডিপিডিসি। সে কারণে ২৭টি পরিবারের পক্ষ থেকে উচ্চ আদালতে একটি রিট আবেদন করা হয়েছে। আদালত আবেদনটি যুক্তিযুক্ত মনে করায় বিষয়টি নিয়ে স্থিতাবস্থা দিয়েছে। আদালতেই বিষয়টির নিষ্পত্তি হবে।’

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে আপনার লিখুন