করোনায় বিশ্বে প্রাণহানি বেড়ে ৩১৭৪, ইরানে ৭৭

0
65

আন্তর্জাতিক ডেস্ক:চীনের বাইরে ৭৭ টিরো বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯)।

বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৩১৭৪ জনে দাঁড়িয়েছে। এতে আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ৫৬০ জন।

বুধবার (৪ মার্চ) চীনের মধ্যপ্রদেশ হুবেইয়ের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় এবং সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইরানে। ইরানে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৭৭ জন।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে মারা যাওয়ারা সবাই ওয়াশিংটন অঙ্গরাজ্যের বাসিন্দা। অপরদিকে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে শতাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

গত বছরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। প্রায় প্রতিদিনই ভাইরাসের কেন্দ্রস্থল উহানে যেমন নতুন রোগী বাড়ছে, তেমনি নতুন দেশ থেকে করোনা আক্রান্ত রোগীর তথ্য জানানো হচ্ছে। সবশেষ নতুন রোগীর দেশের তালিকায় যুক্ত হয়েছে পশ্চিম এশিয়ার দেশ কুয়েত, মধ্যপ্রাচ্যের দেশ বাইরাইন এবং দক্ষিণ এশিয়ার দেশ আফগানিস্তান।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, করোনাভাইরাস ফ্লু এর চেয়েও মারাত্বক, তবে তা দমন করা সম্ভব। সেই সঙ্গে নোংরা টাকা থেকে ভাইরাসটি ছড়াতে পারে বলে শঙ্কা জানিয়েছে সংস্থাটি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে আপনার লিখুন