কিশোরগঞ্জে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা

0
40

কিশোরগঞ্জের বাজারে ইচ্ছেমতো দ্রব্যমূল্য বৃদ্ধি করায় ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ৭২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার রাতে কিশোরগঞ্জ শহরের কাচারি বাজার ও বড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কিশোরগঞ্জের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

জানা গেছে, শুক্রবার রাতে শহরের কাচারি বাজার ও বড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অধিক মূল্যে পণ্য বিক্রয়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী কাচারি বাজারের মেসার্স শরীফ ষ্টোরকে ৩০ হাজার, মেসার্স কাইয়ুম ষ্টোরকে ৩০ হাজার, মারিয়া ষ্টোরকে ৫ হাজার ও নানান্তা ষ্টোরকে ৫ হাজার এবং বড়বাজারের মেসার্স আলী হোসেন ষ্টোরকে ২ হাজার টাকাসহ সর্বমোট ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বনিক ও র‌্যাব কিশোরগঞ্জ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র এডি চন্দন দেবনাথ প্রমুখ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান জানান, করোনাভাইরাস আতঙ্ককে পুঁজি করে কিশোরগঞ্জে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে চাল, পেয়াজ ও আলুসহ বিভিন্ন ভোগ্য পন্যের মূল্য বৃদ্ধি করে দিয়েছে। তাই বাজার নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান পরিচালনা করা হয়। ভোগ্যপন্য বাজার দাম নিয়ন্ত্রণে রাখতে এ অভিযান অব্যহত থাকবে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে আপনার লিখুন