৬টি প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা হয়েছে ১৭৫৯ জনের

0
55

করোনা ভাইরাস সংক্রমণ (কভিড-১৯) শনাক্তকরণে দেশে ছয়টি প্রতিষ্ঠানে শুরু হয়েছে নমুনা পরীক্ষা। পর্যায়ক্রমে প্রতিটি বিভাগীয় শহরে নমুনা পরীক্ষা করা হবে।

বুধবার (১ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ছয়টি প্রতিষ্ঠানে এ পর্যন্ত মোট ১ হাজার ৭৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৪ ঘণ্টায় ১৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইইডিসিআরয়ে সবচেয়ে বেশি মোট ১ হাজার ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া বিআইআইটিতে ২৮টি, আইপিএইচে ৭টি, ঢাকা শিশু হাসপাতালে ১৯টি, আইসিডিডিআরবিতে ২০৮টি, আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে ২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আইইডিসিআর ২৮ জানুয়ারি থেকে কভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষার খবর প্রকাশ করে আসছে। ২৪ ঘণ্টা অন্তর অন্তর মোট নমুনা পরীক্ষার সংখ্যা প্রতিদিনের ব্রিফিংয়ে প্রকাশ করা হচ্ছে। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৭৫৯ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৪ জনের শরীরে করোনা ভাইরাস (কভিড-১) শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৭৩ জন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে আপনার লিখুন