কিশোরগঞ্জে ১১৪ বস্তা সরকারি চালসহ ৪জন আটক

0
103

কিশোরগঞ্জের কটিয়াদী, কুলিয়ারচর ও তাড়াইল উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ১১৪ বস্তা চালসহ ৪জনকে আটক করেছে পুলিশ।

এর মধ্যে জেলার কটিয়াদীতে খাদ্যবান্ধব কর্মসূচির ৩৯বস্তা সরকারি চাল বিক্রি করার অভিযোগে সেবা এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী নিখিল চন্দ্র সরকার (৫৫) নামে এক চাল ডিলার ও নাছির উদ্দিন (৪৫) নামে ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

সোমবার রাত তিনটার দিকে উপজেলার করগাঁও এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ এম.এ জলিল জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল ডিলার বিক্রি করে দিয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে করগাঁও বাজারে অভিযান চালানো হয়। করগাঁও বাজারের একটি গুদাম থেকে ৫০ কেজির ৩৪ বস্তা ও ৩০ কেজির ৪ বস্তা চালসহ মোট ৩৯ বস্তা চাল বিক্রির প্রমাণ পাওয়া যায়।

পরে ডিলার নিখিল চন্দ্র সরকার ও গুদাম মালিক ব্যবসায়ী মো. নাসির উদ্দিনকে আটক করা হয়। ইতিপূর্বে পাকুন্দিয়া উপজেলার রাসেল মিয়া নামে একজন নাছির উদ্দিনের নিকট হতে ৩৪ বস্তা চাল ক্রয় করে নিয়েছে।

এসময় ফারুক মিয়া নামে একজন পালিয়ে যায়। এ ঘটনায় ডিলার নিখিল চন্দ্র সরকার, ব্যবসায়ী নাছির উদ্দিন, রাসেল মিয়া ও ফারুক মিয়ার নামে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে সোমবার সন্ধ্যা পৌনে ৭ টার দিকে কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়নের খাদ্য গুদামের পাশ থেকে ৫৭ বস্তা চালসহ ডিলার নাসির উদ্দিনকে আটক করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়াৎ ফেরদৌসী বলেন, গত এক মাসে এসব চাল বিতরণ করার কথা ছিল। কিন্তু ডিলার নাসির উদ্দিন এসব চাল বিতরণ না করে অরক্ষিত অবস্থায় রেখে দেয়। এমন খবর পেয়ে আমরা ৫৭ বস্তা চালসহ ডিলার নাসির উদ্দিনকে আটক করেছি।

এদিকে তাড়াইলে খাদ্যবান্ধব কর্মসূচির ১৮ বস্তা চালসহ সাবেক যুবলীগ নেতাকে আটক করেছে তাড়াইল থানার পুলিশ।

জানা গেছে, সোমবার বিকেল ৫ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার দামিহা ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক ও খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আইনুল ইসলামের ভগ্নিপতি আবু খার গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে ১৮ বস্তা চাল উদ্ধার করা হয়। এসময় ডিলারের ভাই দামিহা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি রমজানকে আটক করে তাড়াইল থানায় নিয়ে আসা হয়।

তাড়াইল থানার উপ- পরিদর্শক হাসমত আলী বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির ১৮ বস্তা চাল কালোবাজারে বিক্রয়ের উদ্দেশ্যে ডিলার আইনুলের ভগ্নিপতি আবু খার গোয়াল ঘরে রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও স্যারসহ আমি অভিযান চালিয়ে ১৮ বস্তা চালসহ ডিলারের ভাই সাবেক যুবলীগ নেতা রমজানকে আটক করে থানায় নিয়ে আসি।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্ততি চলছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে আপনার লিখুন