চট্টগ্রামে আগুনে পুড়লো ১৭ বসতঘর

0
32

চট্টগ্রামের পাহাড়তলী ও কর্ণফুলী উপজেলার শিকলবাহায় পৃথক অগ্নিকাণ্ডে ১৭টি বসতঘর পুড়ে গেছে। রোববার এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে জানা যায়, রোববার দুপুর ১টা ২৫ মিনিটে চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার ব্যাংক কলোনি এলাকায় বৈদ্যুতিক শর্টশার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে আগ্রাবাদের ফায়ার সার্ভিস স্টেশনের দু’টি গাড়ি প্রায় ২টা ৪৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ৮টি বসতঘর এবং প্রায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া প্রায় ৬ লাখ টাকার জিনিসপত্র উদ্ধারের দাবি করছে ফায়ার সার্ভিস।

অন্যদিকে, শিকলবাহার ৬ নম্বর ওয়ার্ডের জামালপাড়া নয়া পুকুর পাড় এলাকায় বিকেল সাড়ে তিনটার দিকে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগে। খবর পেয়ে লামারবাজার ফায়ার স্টেশন থেকে দুইটি গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়। দুই ঘণ্টা চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। এতে ৪টি সেমিপাকা ও ৫টি কাঁচা বসতঘর পুড়ে যায়। ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করছে ফায়ার সার্ভিস।

স্থানীয় সূত্রে জানা যায়, শিকলবাহার অগ্নিকাণ্ড এলাকায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা ও উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ অর্থসহ সহায়তা প্রদান করা হয়।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো আজিজুল ইসলাম বলেন, চট্টগ্রামে পাহাড়তলী ও কর্ণফুলী উপজেলার শিকলবাহা এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৭টি বসতঘর পুড়ে গেছে। দুই জায়গায় খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কোন প্রাণহানি কিংবা হতাহতের ঘটনা ঘটেনি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য লিখুন!
দয়া করে আপনার লিখুন